ধরাছোঁয়ার বাইরে মাদক সম্রাট মোবারক, ভ্যান চালক থেকে রাতারাতি কোম্পানি

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়ার মাদক ও ইয়াবা কারবারি মোঃ মোবারক এখনো ধরাছোঁয়ার বাইরে। ছদ্মবেশী এই ইয়াবা কারবারি হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছেন বলে স্থানীয়দের অভিযোগ।

অনুসন্ধানে উঠে আসে ছদ্মবেশী ইয়াবা ব্যবসায়ী মোবারকের রাতারাতি কোটিপতি হওয়ার বাস্তবচিত্র। কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোঃ ভাসানীর ছেলে মোঃ মোবারক বিগত ৪-৫ বছর আগেও ভ্যান গাড়ি চালক ছিল বলে জানা যায়। কিন্তু ছদ্মবেশ ধারণ করে ইয়াবা ব্যবসা করে এখন বনে গেছেন ২টি সিএনজির মালিক।  রয়েছে নামে বেনামে ব্যাংক ব্যালেন্স।

মোবারকের রাতারাতি কোটিপতি হওয়ার পিছনের কারন কি জানতে চাইলে স্থানীয় এক দোকানদার জানান মোবারক ও তার ঘনিষ্ঠ সহযোগী মোঃ হোসাইন রোহিঙ্গাদের ব্যাবহার করে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল। তন্মধ্যে মোঃ হোসাইন কয়েকমাস আগে ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হলেও ছদ্মবেশী মোবারকের ইয়াবা ব্যবসা চলছে নির্বিঘ্নে।

মোবারকের সহযোগী হোসাইন Rab-এর হাতে আটক

তিনি আরও জানান মোবারকের পিতা মোঃ ভাসানী একাধিকবার বাংলা মদ ও গাঁজাসহ উখিয়া থানায় আটক হন। পরবর্তীতে পিতার হাল ধরেন পুত্র মোবারক।

এমতাবস্থায় চলতে থাকলে পুরো গ্রামটি মাদকের অভয়ারণ্য হিসেবে পরিণত হবে এই আশংকায় ও যুবসমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে   মোবারককে শীঘ্রই আইনের আওতায় নিয়ে আসার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান স্থানীয় সচেতন মহল।