শাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত; ক্যাম্পাসে আনন্দ মিছিল

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২১

শাবি প্রতিনিধি:

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাইয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত করা হয়।
বিলুপ্ত হবার ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আনন্দ মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার(১৭জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এসময় বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটনের সঞ্চলনায় সভাপতি (ভারপ্রাপ্ত) রুহুল আমিন বলেন, ২০১৭ সালের ২৭ জুলাই থেকে আমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। দায়িত্ব থাকাকালীন আমি বাংলাদেশ ছাত্রলীগের স্বার্থবিরোধী কোনো কাজ করেনি। পরবর্তীতে যারা আসবে তারাও যাতে এ ধারা অব্যাহত রাখেন এমনটাই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
বক্তব্যে সাবেক কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান বলেন, দীর্ঘদিন আটকে থাকা কমিটি বিলুপ্ত করায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ধন্যবাদ। আমরা আশাকরি শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ত্যাগী ও যোগ্য নেতাকর্মীদের নিয়ে নতুন কমিটি ঘোষণা করা হবে।
এতে আরও উপস্থিত ছিলেন, আশ্রাফ কামাল আরিফ, ইমরান আহমেদ চৌধুরী, সজিবুর রহমান, মাহবুবুর রহমান, সুমন মিয়া, আব্দুল্লাহ আল মাসঊদ, পিয়াশ খান, সাব্বির হোসেন, রিশাদ ঠাকুর, মেহেদী হাসান স্বাধীন ও রাজিব খান সহ অন্যান্য নেতাকর্মীরা।
উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ৮ মে সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
পরে, ২০১৭ এর ২৭ জুলাই ছাত্রলীগের তৎকালিন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সাক্ষরিত নির্দেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সংগঠন থেকে অব্যাহতি দিয়ে ওই কমিটির সহ-সভাপতি রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়।