কক্সবাজার সিপিপি, উপ পরিচালক রুহুল আমিন এর সভাপতিত্বে ওয়ার্কশপ সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০২১

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি, সাগর কন্যা,বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত, বিশ্বের কাছে জনপ্রিয় আকর্ষনীয় স্থান কক্সবাজার। বিনোদনের জন্য যেমন অত্যান্ত নির্মল পরিবেশের অধিকারী এই কক্সবাজার ঠিক প্রাকৃতিক দুর্যোগের জন্যও বিপদাপন্ন একটি এলাকা এই কক্সবাজার। তারাই ধারাবাহিকতায় দূর্যোগকে মাথায় রেখে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নির্দেশনায় ৮৬০০জন প্রশিক্ষণ প্রাপ্ত ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপি স্বেচ্ছাসেবক প্রাকৃতিক দুর্যোগ,মানব সৃষ্ট দূর্যোগ,মহামারী করোনা ভাইরাস থেকে শুরু করে যেকোনো দূর্যোগ নিয়ে কাজ করে যায় নিয়মিত।

সে ধারাবাহিকতায় স্বেচ্ছাসেবকদের কাজের প্রতি দক্ষতা বৃদ্ধি ও উৎসাহিত প্রদানের লক্ষে আজ ১৪ তারিখ কক্সবাজার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিট টিমলিডার ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।
অত্র অনুস্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব জাহিদ ইকবাল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
সদর উপজেলা নির্বাহী অফিসার জনাবা সুরাইয়া আক্তার সুইটি।

সভাপতিত্ব করেন, সিপিপি কক্সবাজার জোনের উপপরিচালক জনাব রুহুল আমিন ( Ruhul Amin) ।

সিপিপি উপ পরিচালক জনাব রুহুল আমিন তার সভাপতিত্ব বক্তব্যকালে বলেন কক্সবাজার জেলা ও উপজেলা প্রশাসন এর চলমান সহযোগিতা অব্যহত থাকলে সিপিপি স্বেচ্ছাসেবকগন সফলতার সাথে সকল প্রাকৃতিক দুর্যোগ বিশেষ করে বর্তমান ভূমিধসে সক্রিয় ভাবে কাজ করতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

উপজেলা লিডার এরশাদ শিকদার সহ উপস্থিত ছিলেন উক্ত উপজেলা সিপিপির ইউনিট লিডারগণ, বর্তমান করোনা ভাইরাসের পরিস্থিতিতে সচেতনতামূলক মাস্ক ও সেনিটাইজারের উপযুক্ত ব্যবহার নিশ্চিত করতে ও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক দেশের যেকোনো দূর্যোগে ও বর্তমান ভূমিধসে কাজ করার বিষয়ে প্রতিশ্রুতি প্রদান করেন।