শাবিপ্রবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক দিলারা রহমান

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জুন ২, ২০২১

দেলোয়ার হোসেন, শাবিপ্রবি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক দিলারা রহমান।
বুধবার (০২রা জুন) স্কুল অব সোশ্যাল সায়েন্সের বিদায়ী ডিন প্রফেসর ড. ফয়সল আহম্মদ ও নবনিযুক্ত ডীন প্রফেসর দিলারা রহমানের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ডীন্স ফোরামের আয়োজেন স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের অফিসে সকাল ১০টায় এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষাকার্যক্রমে গুণগত মানের উন্নয়ন ও তা বজায় রাখতে ডিনবৃন্দের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদেরকে ভালো শিক্ষক ও শিক্ষকদের মানোন্নয়নের প্রতি আরো জোর দিতে হবে। তিনি বলেন, আমি সবসময় ভাল শিক্ষক নিয়োগ দেয়ার চেষ্টা করেছি। কারণ ভাল বীজ থেকে যেমন ভাল ফলন পাওয়া যায়; তেমনিভাবে ভাল শিক্ষক থেকে ভাল ছাত্র ও ভাল শিক্ষাকার্যক্রমের প্রত্যাশা করা যায়। ভাল শিক্ষক নিয়োগ না দেওয়াটাও একধরণের দূর্নীতি। তাই আমি বিশ্ববিদ্যালয়ে সুশাসনের প্রতি গুরুত্ব প্রদান করে কাজ করে যাচ্ছি।
স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেজ এডমিনিস্ট্রেশনের ডিন প্রফেসর ড. মো. মনিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী ডিন প্রফেসর ড. ফয়সল আহম্মদ ও নবনিযুক্ত ডিন প্রফেসর দিলারা রহমানের হাতে ক্রেস্ট তুলে দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজির ডিন প্রফেষর ড. মুশতাক আহমদ, স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেসের ডিন প্রফেসর ড মো. রাশেদ তালুকদার, স্কুল অব লাইফ সায়েন্সেসের ডিন প্রফেসর ড. এস এম আবু সায়েম এবং স্কুল অব সোশ্যাল সায়েন্সেন্সের বিদায়ী ডিন প্রফেসর ড. ফয়সল আহম্মদ ও নবনিযুক্ত ডিন প্রফেসর দিলারা রহমান।