পহেলা জুলাই থেকে অনলাইনে শাবিপ্রবির সেমিস্টার ফাইনাল শুরু

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, মে ২৭, ২০২১
শাবি প্রতিনিধিঃ

করোনাপ্রকোপে আটকে থাকা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১লা জুলাই থেকে অনলাইনে অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সাথে  স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তরে অধ্যয়নরত যেসকল শিক্ষার্থীদের পরীক্ষা এখনও শেষ হয় নি তাদেরও একই পদ্ধতিতে আগামী ১৫ জুন থেকে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য।

বৃহস্পতিবার (২৭মে) সকাল ১০টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৬৫ তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিটি কোর্সে দুই ভাগে পরীক্ষা নেওয়ার মাধ্যমে শিক্ষার্থীদেরকে যাচাই করার সিদ্ধান্ত নেয়া হয়। এতে এই অনলাইনে পরীক্ষা পদ্ধতিতে এবার লিখিত পরীক্ষার মোট নম্বরের ৫০ শতাংশ ‘ক্রিয়েটিভ অ্যাসেসম্যান্ট’ পদ্ধতিতে ও বাকি ৫০ শতাংশ নম্বর ভাইবার মাধ্যমে নেওয়া হবে।

 এ পদ্ধতিতে মূলত লিখিত পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার শুরুর সময় সকল শিক্ষার্থীকে জুম আইডি বা গুগল লিংকের মাধ্যমে প্রশ্ন দেওয়া হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রশ্নের উত্তর লিখে তা ঐ লিংকের মাধ্যমে ১২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি থেকে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছিল। পরবর্তীতে গত ২২শে ফেব্রুয়ারি সকল পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।