মিয়ানমার থেকে সীমান্ত দিয়ে ৬ রোহিঙ্গার অনুপ্রবেশ

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

মিয়ানমারের জেল থেকে ছাড়া পেয়ে রোহিঙ্গারা বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে বিভিন্ন রোহিঙ্গা শিবিরে আত্মীয়-স্বজনদের সাথে বসবাস শুরু করেছে। পরে খবর পেয়ে রোহিঙ্গা শিবিরের দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা কয়েকজনকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন, মিয়ানমারের মো. আরিফ (২৪), মো. ইউনুছ (২৮), বশির আহম্মদ (২৫), সোনা আলী (৫৬), মো. সৈয়দ আলম (৪৭) ও মো. শওকত আলী (৩৭)। তারা সকলে অবৈধভাবে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।

জানা যায়, ২০১৭ সালের মিয়ানমারে সহিংসতা চলাকালে সে দেশের পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলহাজতে ছিল ওই ছয় জন রোহিঙ্গা। কিছুদিন পূর্বে তারা মিয়ানমারের জেল হতে ছাড়া পেয়ে বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে রোহিঙ্গা ক্যাম্প-২২ (উনচিপ্রাং) এবং ক্যাম্প-২৬ (শালবাগান) আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান করছিলেন।

এ ব্যাপারে কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক জানান, বৃহস্পতিবার অনুপ্রবেশকারীদের ব্যাপারে ক্যাম্পের মাঝি (নেতা) ও ক্যাম্প ইনচার্জ (সিআইসি) বরাবরে অবহিত করা হয়েছে এবং এ সংক্রান্ত বর্ণিত ব্যক্তিদের গতিবিধির উপর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান।

উল্লেখ্য, কয়েকদিন আগে আরো চার জন রোহিঙ্গা মিয়ানমার জেল থেকে ছাড়া পেয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।