মুম্বাইকে হারিয়ে দিল্লির জয়

প্রকাশিত: ৪:৪২ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

লো স্কোরিং ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে উঠে এলো দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার (২০ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৭ রান তুলতে পারে। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের ৫ বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি।

চেন্নাইয়ের মাঠে আগে ব্যাট করে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের পর নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। জবাবে শিখর ধাওয়ান, স্টিভেন স্মিথ, ললিত যাদব ও শিমরন হেটমায়ারদের সম্মিলিত ব্যাটিং পারফরম্যান্সে ১৯.১ ওভারে ম্যাচ জিতে নেয় দিল্লি।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান পৃথ্বি শ (৭)। তবে দ্বিতীয় উইকেট জুটিতে প্রাথমিক ধাক্কা সামাল দেন শিখর ধাওয়ান ও স্টিভেন স্মিথ। তারা দুজন মিলে ৪৭ বলে যোগ করেন ৫৩ রান। ইনিংসের দশম ওভারে দলীয় ৬৪ রানের মাথায় ৩৩ রান করে ফেরেন স্মিথ।

তৃতীয় উইকেটে সঙ্গী হিসেবে পেয়ে যান ললিত যাদবকে। এ জুটি সংগ্রহ করে ৩৬ রান। রাহুল চাহারের করা ১৫তম ওভারে ছয় ও চার হাঁকিয়ে দলীয় ১০০ পূরণ করেন ধাওয়ান। তবে সে ওভারেই সাজঘরে ফেরেন তিনি। ম্যাচের সর্বোচ্চ ৪৫ রান আসে এ বাঁহাতি ওপেনারের ব্যাট থেকে।

ধাওয়ান ফিরে যাওয়ার সময় ৩১ বলে ৩৮ রান প্রয়োজন ছিল দিল্লির। অধিনায়ক রিশাভ পান্ত আউট হন ৮ বলে ৭ রান করে। ফলে খানিক সংশয় দেখা দিলেও, সেগুলো বড় হতে দেননি ললিত ও শিমরন হেটমায়ার। চারে নামা ললিত ২২ ও হেটমায়ার ১৪ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জেতান।