Header Border

ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮°সে
শিরোনাম :
প্রাথমিক বিদ্যালয়ে গৃহবধূ’কে সংঘবদ্ধ ধর্ষণ, আটক ২ প্রিয় বাংলাদেশ ;জোবায়ের জুবেল আবারও সেন্টমার্টিন দ্বীপকে নিজেদের বলে মানচিত্রে প্রকাশ করল মায়ানমার! মরিচ্যায় রাস্তার দু’পাশে সিএনজি টমটমের যত্রতত্র পার্কিং, সৃষ্টি হচ্ছে দীর্ঘ জামজট ব্রাহ্মণবাড়িয়ার মানুষ কোটি টাকা জরিমানা দিলেও মাস্ক পরে না! আ’লীগ নেতার স্ত্রীর নির্যাতনে মারা গেল সেই শিশু গৃহকর্মী মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড খুনিয়া পালং ইউনিয়ন শাখার কমিটি অনুমোদন দেওয়া হয়েছে বাংলাদেশের ভ্যাকসিন  কিনতে আগ্রহী নেপাল; ২ মিলিয়ন ডোজ টিকা কিনতে সমঝোতা অপমান সইতে না পেরে ভাই-ভাবি ও ভাতিজা-ভাতিজিকে হত্যা! বেসামাল ধর্ষণ; লিখেছেন জোবায়ের জুবেল

স্বাস্থ্যখাতে সাফল্যের দাবি স্বাস্থ্যমন্ত্রীর

দেশের স্বাস্থ্য ব্যবস্থা সফল বলে দাবি করছেন স্বা’স্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হলে তিনি এমন দাবি করেন বলে জানা গেছে। করোনা পরিস্থিতির শুরু থেকে এ পর্যন্ত যখন স্বাস্থ্য’খাতের নানা সমস্যা বেরিয়ে আসছে তখন এমন দাবি করলেন স্বাস্থ্য’মন্ত্রী।

বিবিসি বাংলা জানিয়েছে, করোনা’ভাইরাস পরিস্থিতি বাংলাদেশ কেমন সামাল দিচ্ছে এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য’মন্ত্রী জাহিদ মালেক ওই মন্তব্য করেন। তিনি বলেন, পরীক্ষার ‘খাতায়’ কত নম্বর পেলেন সেটাই আসল কথা।’

‘স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে ক’রোনায় আক্রান্ত রোগীর মৃত্যুর হার কম। তা’ছাড়া রোগীর সংখ্যাও দিন দিন কমে যাচ্ছে। সংকটে থাকা রোগী নেই বললেই চলে।

টেলি’মেডিসিন ব্যবস্থার মাধ্যমে বাসায় থেকে চিকিৎসা নিয়ে অনেকে সুস্থ হয়ে উঠেছেন বলে দাবি করেন স্বাস্থ্য’মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যা’কসিন প্রস্তুতকারী সবার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে এবং যেটা ভালো হয়, আমরা সেটাই গ্রহণ করব।

“ভ্যাকসিন” তৈরির সঙ্গে যারা জড়িত তারা তৃতীয় ধাপে চলে এসেছে, তাদের সবার সঙ্গে আমাদের যোগাযোগ আছে। চীনের সঙ্গেও আমাদের যোগাযোগ চলছে। যেটা ভালো হয়, সেটাই আমরা গ্রহণ করব,’ বলেন তিনি।

বিশ্বের অনেক দেশে ভ্যাকসিন তৈরি হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরাও চাই তাড়াতাড়ি ভ্যাকসিন বাজারে আসুক, মানুষ তাড়াতাড়ি ভ্যাকসিন পাক এবং তাড়াতাড়ি জীবন’যাপন স্বাভাবিক হোক।

বাংলাদেশে চীনা ভ্যাকসিনের ট্রায়াল প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আসলে এটার অনুমোদন স’রকারি পর্যায় থেকে দেওয়া হবে। এটা তো একটা পলিসি মেকিংয়ের বিষয়। কখন এবং কাদের’টা কীভাবে নেব। সেই সিদ্ধান্তের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

স্বাস্থ্য অধি’দপ্তরের মহা’পরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগের বিষয়ে জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে তার পদত্যাগপত্র রাষ্ট্রপতির কার্যালয়ে পাঠানো হয়েছে। পদত্যাগপত্র গৃহীত হলে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আবারও সেন্টমার্টিন দ্বীপকে নিজেদের বলে মানচিত্রে প্রকাশ করল মায়ানমার!
বাংলাদেশের ভ্যাকসিন  কিনতে আগ্রহী নেপাল; ২ মিলিয়ন ডোজ টিকা কিনতে সমঝোতা
সীমান্ত হত্যা সহজ বিষয় নয়; বললেন নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার
ধর্ষনের দায় এড়াতে পারেনা সরকার; বললেন ওবায়দুল কাদের
২৪ কোটি টাকার প্রকল্পে পরামর্শক ব্যায় ১৬ কোটি টাকা!
আলোচিত রিফাত হত্যা মামলায় মিন্নি সহ ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত

আরও খবর

Design & Developed BY Suhag rana 
ব্রেকিং নিউজ