Header Border

ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮°সে
শিরোনাম :
প্রাথমিক বিদ্যালয়ে গৃহবধূ’কে সংঘবদ্ধ ধর্ষণ, আটক ২ প্রিয় বাংলাদেশ ;জোবায়ের জুবেল আবারও সেন্টমার্টিন দ্বীপকে নিজেদের বলে মানচিত্রে প্রকাশ করল মায়ানমার! মরিচ্যায় রাস্তার দু’পাশে সিএনজি টমটমের যত্রতত্র পার্কিং, সৃষ্টি হচ্ছে দীর্ঘ জামজট ব্রাহ্মণবাড়িয়ার মানুষ কোটি টাকা জরিমানা দিলেও মাস্ক পরে না! আ’লীগ নেতার স্ত্রীর নির্যাতনে মারা গেল সেই শিশু গৃহকর্মী মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড খুনিয়া পালং ইউনিয়ন শাখার কমিটি অনুমোদন দেওয়া হয়েছে বাংলাদেশের ভ্যাকসিন  কিনতে আগ্রহী নেপাল; ২ মিলিয়ন ডোজ টিকা কিনতে সমঝোতা অপমান সইতে না পেরে ভাই-ভাবি ও ভাতিজা-ভাতিজিকে হত্যা! বেসামাল ধর্ষণ; লিখেছেন জোবায়ের জুবেল

ফের বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি; ৬ আগষ্ট পর্যন্ত বন্ধ ঘোষণা

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে চল’মান ছুটি আগামী ৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা”ভাইরাস জনিত বৈশ্বিক মহা’মারির কারণে শিক্ষার্থী’দের সার্বিক নিরা”পত্তার কথা বিবে’চনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্র’ণালয়ের জন”সং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের  সোমবার (১৫ জুন) এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, করোনা”ভাইরাসের বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরা’পত্তায় এ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি কয়েক দফা বাড়ানো হয়। গত ১৭ মার্চ থেকে ১৫ জুন পর্যন্ত সাধারণ ছুটির সময় শিক্ষা প্রতিষ্ঠা’ন বন্ধ রয়েছে। ছুটির সময় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। এমনকি ঘরে বসেই শিক্ষার্থীদের অন’লাইনে পাঠদানের ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিক্ষা”প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে সংসদ টেলিভিশনে ক্লাস চলছে এবং ইউটিউব চ্যানেলে ভিডিও ক্লাস আপ’লোড করা হচ্ছে। এছাড়া, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী’দের জন্য ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টেলিভিশনে ভিডিও ক্লাস চলছে। এই নামে একটি ওয়েব পোর্টালও ডেভেলপ করা হচ্ছে।

দীর্ঘ ছুটির কারণে সাধার’ণ এলাকার পাশা”পাশি পাহাড়ি এলাকা, চরাঞ্চল ও হাওরসহ দুর্গম এলাকায় মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে শিক্ষার্থীদের পাঠদানের আওতায় আনারও চেষ্টা চলছে। পাশাপাশি কমিউ’নিটি রেডিও’র মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রমের আওতায় আনার চিন্তাভাবনা হচ্ছে। তবে করোনা পরিস্থিতি স্বাভা’বিক হলে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমিয়ে এবং ক্লাস বাড়িয়ে ক্ষতি’পূরণ করার কথা ভাবছে সরকার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আবারও সেন্টমার্টিন দ্বীপকে নিজেদের বলে মানচিত্রে প্রকাশ করল মায়ানমার!
বাংলাদেশের ভ্যাকসিন  কিনতে আগ্রহী নেপাল; ২ মিলিয়ন ডোজ টিকা কিনতে সমঝোতা
সীমান্ত হত্যা সহজ বিষয় নয়; বললেন নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার
ধর্ষনের দায় এড়াতে পারেনা সরকার; বললেন ওবায়দুল কাদের
২৪ কোটি টাকার প্রকল্পে পরামর্শক ব্যায় ১৬ কোটি টাকা!
আলোচিত রিফাত হত্যা মামলায় মিন্নি সহ ৬ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত

আরও খবর

Design & Developed BY Suhag rana 
ব্রেকিং নিউজ