Header Border

ঢাকা, শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং | ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮°সে
শিরোনাম :
ফ্রান্সে মুহাম্মদ সাঃ এর অবমাননা; হলদিয়ায় ধর্মাপ্রান মুসল্লিদের বিক্ষোভ মিছিল লালমনিরহাটে ধর্ম অবমাননার অভিযোগে যুবককে হত্যার পর লাশ পুড়িয়ে দেওয়া হয়েছে ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন চায়ের দোকানি টিআইবি’র অনুপ্রেরণায় ইয়েস ফ্রেন্ডস কক্সবাজার গ্রুপের নতুন নেতৃত্ব নির্বাচন সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দিলেন স্বামী! প্রাথমিক বিদ্যালয়ে গৃহবধূ’কে সংঘবদ্ধ ধর্ষণ, আটক ২ প্রিয় বাংলাদেশ ;জোবায়ের জুবেল আবারও সেন্টমার্টিন দ্বীপকে নিজেদের বলে মানচিত্রে প্রকাশ করল মায়ানমার! মরিচ্যায় রাস্তার দু’পাশে সিএনজি টমটমের যত্রতত্র পার্কিং, সৃষ্টি হচ্ছে দীর্ঘ জামজট ব্রাহ্মণবাড়িয়ার মানুষ কোটি টাকা জরিমানা দিলেও মাস্ক পরে না!

সরকারি ছুটি বাড়ছে আরও ১১ দিন; জনপ্রশাসন প্রতিমন্ত্রী

দেশে করোনা ভাইরাসের পরিস্থিতির স্বাভাবিক না হওয়ায় সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়ানো হচ্ছে। শনিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, ১৫ মে পর্যন্ত ছুটি বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। তবে ১৬ তারিখ শনিবার সাপ্তাহিক সরকরি ছুটি থাকায় ১৬ মে পর্যন্ত ছুটি বাড়তে পারে। রোববার থেকে এই ছুটির আদেশ জারি হতে পারে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে টানা ছুটিতে রয়েছে দেশ, যা আগামী ৫ মে শেষ হওয়ার কথা ছিল। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় আবার ছুটি বাড়ানো হচ্ছে। এ নিয়ে ষষ্ঠ দফায় ছুটি বাড়ানো হচ্ছে।

ইতোমধ্যে সারাদেশকে করোনাভাইরাস সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। উদ্ভূত পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিসে সধারণ ছুটি ঘোষণা করে সরকার। দ্বিতীয় দফায় তা ১৪ এপ্রিল পর্যন্ত এবং তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত এবং চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত ছুটি বর্ধিত করা হয়।

ছুটির মেয়াদ বাড়ানো হলেও বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (স্থলবন্দর, নদীবন্দর ও সমুদ্রবন্দর) কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাকসেবাসহ আরও যেসব জরুরি সেবা রয়েছে, সেগুলো আগের মতোই খোলা থাকবে বলে জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যার দাঁড়িয়েছে ৮ হাজার ৭৯০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। আর আক্রান্তদের মধ্যে যারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফ্রান্সে মুহাম্মদ সাঃ এর অবমাননা; হলদিয়ায় ধর্মাপ্রান মুসল্লিদের বিক্ষোভ মিছিল
লালমনিরহাটে ধর্ম অবমাননার অভিযোগে যুবককে হত্যার পর লাশ পুড়িয়ে দেওয়া হয়েছে
ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন চায়ের দোকানি
টিআইবি’র অনুপ্রেরণায় ইয়েস ফ্রেন্ডস কক্সবাজার গ্রুপের নতুন নেতৃত্ব নির্বাচন
সুদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দিলেন স্বামী!
প্রাথমিক বিদ্যালয়ে গৃহবধূ’কে সংঘবদ্ধ ধর্ষণ, আটক ২

আরও খবর

Design & Developed BY Suhag rana 
ব্রেকিং নিউজ